আরাকানের কান্না
- Sakhawat Ullah ২৯-০৪-২০২৪

সন্ত্রাসবাদ দমনের সিলেবাসে ধর্ষিত হয় লাখো কোটি জনমত,
মানবতার মুখোশে নিশ্চিহ্ন আজ রোহিংগাদের জনপদ!

প্রেস কনফারেন্স আর সামিটে স্লোগানে
ভন্ডামীর নেই শেষ
আগুনে বুলেটে তলোয়ার মিলিয়ে
মারছে মানুষ বেশ,
শতবছরের স্মৃতিতে ঘেরা প্রাণের প্রিয় দেশ,
সে প্রাণ বাঁচাতেই হচ্ছে তারা যাযাবর নিরুদ্দেশ।

রক্তনদী পার হয়ে তবে এবার হোক
জাতিসংঘের সমাবেশ,
নীতি কথা আর উল্লাস তালিতে
হবে দেখো শেষ
মানবতাবাদীদের লোক দেখানো প্রেস কনফারেন্স।

ওরা মরছে মরুক পুড়ছে পুড়ুক
গুলি খাচ্ছে খাক,
শান্তির দূত সূচি তবু
আবারও নোবেল পাক!

ধর্মের বাণী বড়ই প্রিয়-
জীব হত্যা মহাপাপ,
নীল জল আজ লাল হয়েছে
যেন লোহিতের (রক্তের) নদী নাফ

শান্তি আর সাম্যের বাণী সব
আইনের বইয়ে লেখা থাক
এসো তদন্তের নামে সবে মিলে ঢাকি
হাজারে হাজারে লাশের ঝাক!.....ভাই আর কাঁদিস না ওই দেখা জায় বাংলাদেশ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।